যশোরে নতুন করে আরও তিনজন




রোববার যশোরে নতুন করে আরও তিনজন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১শ’ ৭জনে। আগে আক্রান্তদের মধ্যে যশোর মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার তৌহিদুল ইসলামসহ একজন সিনিয়র স্টাফ নার্স ও তার স্বামীসহ করোনা থেকে মুক্তি পেয়েছেন ছয়জন। এনিয়ে ১১জন ডাক্তার, ছয়জন নার্স ও অন্যান্য স্বাস্থ্যসেবী ৩২জনসহ জেলায় করোনা জয়ীর সংখ্যা ৭৩ জন। সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন এ তথ্য নিশ্চিত করেছেন।


সিভিল সার্জন জানিয়েছেন, রোববার খুলনা মেডিকেল কলেজের ল্যাব থেকে রোববার বিকেলে পাঠানো নমুনা পরীক্ষার রিপোর্ট অনুযায়ী নতুন আক্রান্তদের মধ্যে জেলা স্বাস্থ্য বিভাগের ইলেক্ট্রো মেডিকেল ওয়ার্কশপের একজন কর্মী, যশোর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার আড়পাড়া গ্রামের বাসিন্দা ও ঢাকা ফেরত এক যুবক (২৬) ও অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক স্বেচ্ছাসেবক (৩১) রয়েছেন। আক্রান্তদের নমুনা ২৮ মে সংগ্রহ করে পরীক্ষার জন্যে পাঠানো হয়েছিল। নতুন আক্রান্তদের মধ্যে ইলেট্রো মেডিকেল ওয়ার্কশপের কর্মী বসবাস করেন যশোর শহরের আশ্রম রোড এলাকায়। তাকে বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। যশোর মেডিকেল কলেজ কলেজ হাসপাতালের আইসোলেশন চিকিৎসাধীন করোনায় আক্রান্ত যুবককে রোববার বিকেল সাড়ে ৫টার দিকে বক্ষ্মব্যাধি হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে। অভয়নগর স্বাস্থ্য কমপ্লেক্সের স্বেচ্ছাসেবক বসবাস করেন পায়রা বারান্দি গ্রামে। তাকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

এদিকে, রোববার সকালে করোনা জয়ীদের মধ্যে যশোর মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার তৌহিদুল ইসলামকে স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। একই সাথে শহরের ষষ্ঠীতলা পাড়ায় বসবাসের বাড়িটি লকডাউন মুক্তকরণসহ তার হাতে করোনা জয়ীর মেডিকেল সার্টিফিকেট তুলে দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মীর আবু মাউদ, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ও মিডিয়া ফোকাল পার্সন ডাক্তার রেহেনেওয়াজ রনি ও মেডিকেল অফিসার আদনান ইমতিয়াজ।
Previous
Next Post »