থাইল্যান্ডে বানরের ওপর করোনা ভ্যাকসিনের ট্রায়াল শুরু


এবার করোনা পরীক্ষায় থাইল্যান্ড। বানরদের ওপর করোনার ভ্যাকসিনের ট্রায়াল শুরু করেছে থাইল্যান্ড সরকার। গত শনিবার থেকে এই ট্রায়ালের কাজ শুরু করা হয়েছে। 
থাইল্যান্ড প্রশাসনের এক কর্মকর্তা জানিয়েছেন, প্রথমে ইদুঁরদের ওপর এই ভ্যাকসিনের ট্রায়াল করা হয়। সেই পরীক্ষা সফল হয়েছে। এরপরেই বাঁদরদের ওপর ভ্যাকসিনের ট্রায়াল দেওয়ার কাজ শুরু হয়।
থাইল্যান্ডের উচ্চশিক্ষা, বিজ্ঞান মন্ত্রী সুভিট মেয়সিনসি জানান, বানরদের ওপর পরীক্ষা সফল হবে বলেই আশা করা হচ্ছে। সেপ্টেম্বরের মধ্যে এই পরীক্ষার ফলাফল জানা যাবে। তারপর বৃহত্তর পদক্ষেপের কথা অর্থাৎ মানব শরীরে ট্রায়ালের কাজ শুরু করার ভাবনা চিন্তা করা হচ্ছে।
মানব জাতির স্বার্থে এই ট্রায়াল শুরু করা হয়েছে বলে জানিয়েছে থাইল্যান্ডের প্রাইম মিনিস্টার প্রায়ুথ চান-ওচা। তার নির্দেশেই কাজ শুরু হয়েছে ও গোটা বিশ্বের লড়াই থাইল্যান্ডও সামিল বলে জানিয়েছেন উচ্চশিক্ষা মন্ত্রী।
এর আগে গত বুধবারই ভ্যাকসিনম ট্রায়ালের কথা ঘোষণা করেছিল থাইল্যান্ড। গোটা বিশ্ব জুড়ে করোনা সংক্রমণ রুখতে ১০০'রও বেশি ভ্যাকসিনের ওপর কাজ চলছে। পরের বছরই করোনা ভ্যাকসিন মিলবে বলে মনে করা হচ্ছে। থাইল্যান্ডের দুটি কোম্পানি এই ভ্যাকসিন তৈরির কাজ করছে।

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ
Previous
Next Post »

1 komentar:

Click here for komentar
Soron
admin
May 31, 2020 at 10:08 AM ×

Good job..
What does scientists do
Invent..
They should do it quick..

Congrats bro Soron you got PERTAMAX...! hehehehe...
Reply
avatar